ডোমার পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হলেন গনেশ কুমার আগরওয়ালা - Simanto Times
Latest:
simantotimes24

Today: 25 Oct 2021 - 01:16:09 pm

ডোমার পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হলেন গনেশ কুমার আগরওয়ালা

Published on Monday, October 11, 2021 at 11:05 am 49 Views

ডোমার পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হলেন গনেশ কুমার আগরওয়ালা ।

রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি :
ডোমার পৌরসভা নির্বাচনে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেছে মেয়র কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের প্রার্থীরা। নির্বাচনী ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২রা নভেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। রোববার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে নির্ধারিত সময় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়ন পত্র জমা দেন।
৭ম ধাপে পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীর তালিকা ঘোষনা করেন ক্ষমতাসিন দল আ’লীগ। গত বৃহস্পতিবার (৭অক্টোবর) প্রধান মন্ত্রীর সরকারি বাসভবন গনভবনে আ’লীগ স্থানীয় সরকার জন প্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় ডোমার পৌরসভার নৌকার মাঝি চুড়ান্ত করেন ডোমার উপজেলা যুবলীগের যুগ্ন -আহবায়ক গনেশ কুমার আগরওয়ালাকে। রবিবার (১০অক্টোবর) দুপুরে নৌকা প্রতিকে মেয়র প্রার্থী গনেশ কুমার আগরওয়ালা ডোমার উপজেলা নির্বাচন আফিস কক্ষে পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন হাতে মনোনয়ন পত্র জমা দেন। এসময় উপজেলা আ’লীগের সভাপতি অধ্যপক খায়রুল আলম বাবুল, জেলা আ’লীগের সদস্য এনায়েত হোসেন নয়ন, পৌর আ’লীগের ভারপ্রপ্ত সভাপতি রবি, উপজেলা যুবলীগের সভাপতি আমিনুল ইসলাম রিমুনসহ আ’লীগের সকল অঙ্গ সংগঠনের নেতা ও কর্মীগণ উপস্থিত ছিলেন।
মেয়র, সংরক্ষিত আসন ও সাধারণ কাউন্সিলর পদে মোট ৪৯ জন সম্ভাব্য প্রতীদ্বন্দ্বী প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এরমধ্যে মেয়র পদে আ’লীগ দলীয় ১ জন,স্বতন্ত্র দুই প্রার্থী রয়েছেন। এরা হলেন, আ’লীগ মনোনিত গনেশ কুমার আগরওয়ালা,স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু ও আফরোজা নাজনীন রুমি। সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৩টি পদে ১৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৩৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। আগামী ১১ অক্টোবর মনোনয়ন যাচাই বাছাই, ১৭ অক্টোবর মনোনয়ন প্রত্যাহার এবং ১৮ অক্টোবর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ও ২রা নভেম্বর ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।
এই পৌরসভায় প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে। মোট ১৫ হাজার ১২জন ভোটারের মধ্যে নারী ভোটার ৭৫৫১ জন এবং পুরুষ ভোটার ৭৪৬১ জন রয়েছে।
আগামী ২ নভেম্বর পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৫১টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে নির্বাচন অফিস সুত্র জানা যায়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *