ডিমলায় কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ - Simanto Times
Latest:
simantotimes24

Today: 22 Oct 2021 - 08:53:07 pm

ডিমলায় কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ

Published on Monday, September 27, 2021 at 3:31 pm 39 Views

ডিমলায় কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ

জাহাঙ্গীর রেজা, ডিমলা( নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর ডিমলায় প্রান্তিক ক্ষুদ্র ও মাঝারি কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ ও মাষ কলাই বীজ এবং সার বিতরণ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ঘোষণা 'দেশে এক ইঞ্চি আবাদি জমিও ফেলে রাখা যাবে না' তারই ধারাবাহিকতায় সোমবার (২৭-সেপ্টম্বর) সকালে কৃষকদের মাঝে এ বীর ও সার বিতরণ করা হয়।

উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ইবনুল আবেদীন এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা৷ এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের সকল উপ-সহকারী কৃষি অফিসারসহ কৃষক-কৃষানীরা উপস্থিত ছিলেন।

এ বিতরণ অনুষ্ঠানের সভাপতি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ইবনুল আবেদীন তাঁর বক্তব্যে বলেন, কৃষকের উন্নয়নে এবং তার ফসল যথাসময়ে পেঁয়াজ ও মাষ কলাই রোপন করার জন্য সরকার বিনামূল্যে কৃষি প্রযুক্তি কৃষকের হাতে পৌঁছে দিচ্ছে।
সরকারের এই আন্তরিক প্রচেষ্টার জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। আমরা আশা করছি এই বীজ ও সার বিতরণের ফলে কৃষকদের উপকার হবে৷

উল্লেখ্যঃ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১শত জন কৃষকের মধ্যে প্রত্যেককে পাঁচ কেজি মাষ কলাই বীজ, ১০ কেজি ডিএপি, ৫ কেজি এমওপি সার এবং ৭৫ জন কৃষকের মধ্যে প্রত্যেকের মাঝে ১ কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি, ২০কেজি এমওপি সার, ৫ গ্রাম দানার কিটনাশক, পলিথিন ১ শত বর্গ মিটার ও সুতলি ১ কেজি বিনামূল্যে বিতরণ করা হয়। এর মধ্যে পেঁয়াজ চাষীদের নগদ ও বিকাশ একাউন্টের মাধ্যমে ২৮ শত ৫০ টাকা প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *