ডিমলায় কৃষকদের বিনামূল্যে ধান রোপন মেশিন বিতরণ - Simanto Times
Latest:
simantotimes24

Today: 22 Oct 2021 - 08:51:44 pm

ডিমলায় কৃষকদের বিনামূল্যে ধান রোপন মেশিন বিতরণ

Published on Tuesday, June 29, 2021 at 2:26 pm 104 Views

ডিমলায় কৃষকদের বিনামূল্যে ধান রোপন মেশিন বিতরণ

জাহাঙ্গীর রেজা, ডিমলা( নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর ডিমলায় রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের কৃষক গ্রুপের মাঝে রাইস ট্রান্সপ্লান্টার (ধান রোপন) মেশিন বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯-জুন) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় ১২টি কৃষক গ্রুপের মাঝে বিনামূল্যে এ রাইস ট্রান্সপ্লান্টার (ধান রোপন) মেশিন বিতরণ করা হয়েছে।

উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

এছাড়াও অন্যান্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ রেজাউল হাচান, উপজেলা সমবায় অফিসার আলমগীর জামান প্রমুখ।

এ বিতরণ অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় তাঁর বক্তব্যে বলেন, কৃষকের উন্নয়নে এবং তার ফসল যথাসময়ে ধানের জমিতে ধান রোপন করার জন্য সরকার বিনামূল্যে কৃষি প্রযুক্তি কৃষকের হাতে পৌঁছে দিচ্ছে।

সরকারের এই আন্তরিক প্রচেষ্টার জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। আমরা আশা করছি এই ধান রোপন মেশিন বিতরণের ফলে কৃষকদের কষ্ট লাঘব হবে এবং তারা খুব দ্রুত তাদের ধান জমিতে রোপন করতে পারবে।

অপরদিকে একই দিনে একই স্থানে খরিব-২ মৌসুম প্রণোদনা কর্মসুচীর আওতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৯শত জন কৃষকের মধ্যে প্রত্যেককে দুই কেজি হাইব্রীড ধান, ২০ কেজি ডিএপি, ১০ এমওপি সার এবং ৪শত জন কৃষকের মাঝে উপশি স্বল্প মেয়াদি জাতের ৫ কেজি করে আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *