নেকমরদ হাটে অতিরিক্ত টোল আদায়, ইজারাদারকে ১৫ হাজার টাকা জরিমানা - Simanto Times
Latest:

Today: 23 Jun 2021 - 01:54:47 am

নেকমরদ হাটে অতিরিক্ত টোল আদায়, ইজারাদারকে ১৫ হাজার টাকা জরিমানা

Published on Tuesday, May 11, 2021 at 3:26 pm 43 Views
নেকমরদ হাটে অতিরিক্ত টোল আদায়, ইজারাদারকে ১৫ হাজার টাকা জরিমানা
আকতারুল ইসলাম আক্তার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ  অতিরিক্তি টোল আদায়ের অভিযোগে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ হাটের ইজারাদার মোঃ মোমিন গৎকে ১৫ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা।
আজ ৯ মে রোজ রবিবার রাণীশংকৈল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাট চলাকালীন উপস্থিত হয়ে অতিরিক্ত টোল উত্তোলনের প্রমাণ পান। এ সময় জিজ্ঞাসাবাদে ইজারাদার দোষ স্বীকার করেন। তাই ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৪০ ধারা অনুসারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হাট ইজারাদারকে অর্থদণ্ড করা হয়। ইজারাদার তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা জমা দিয়ে নিশ্চিন্ত লাভ করেন।
উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রীতম সাহা বলেন, সরকারি বিধি নিয়ম না মানায় ইজারাদারকে এ শাস্তির আওতায় আনা হয়েছে। ভবিষ্যৎতে আবারও যদি নিয়মের বাইরে যায় তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
স্থানীয়রা জানান, মোমিন গৎ চলতি বছরের নেকমরদ হাটের ইজারা নেন। হাটের ইজারা পেয়েই তিনি ইচ্ছেমতো টোল আদায় শুরু করেন। আগে প্রতি গরু টোল আদায় করা হতো ২৩০ টাকা, সেক্ষেত্রে তিনি আদায় করেন প্রতি গরু ৩২০ টাকা ।
একইভাবে প্রতি ছাগল ৯০ টাকার স্থলে তিনি ১২০ টাকা হারে টোল আদায় শুরু করেন। এতে ক্রেতা-বিক্রেতাদের সাথে টোল আদায়কারীদের বচসা শুরু হয় এবং বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করা হয়।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *