হরিপুরে শারীরিক প্রতিবন্ধী মকবুল হোসেন জাতীয় পর্যায়ে প্যারা-ব্যাডমিন্টন এর চ্যাম্পিয়ানশিপ -২০২১ অর্জন। - Simanto Times
Latest:

Today: 13 Apr 2021 - 04:32:34 am

হরিপুরে শারীরিক প্রতিবন্ধী মকবুল হোসেন জাতীয় পর্যায়ে প্যারা-ব্যাডমিন্টন এর চ্যাম্পিয়ানশিপ -২০২১ অর্জন।

Published on Thursday, March 4, 2021 at 4:11 pm 160 Views
হরিপুরে শারীরিক প্রতিবন্ধী মকবুল হোসেন জাতীয় পর্যায়ে প্যারা-ব্যাডমিন্টন এর চ্যাম্পিয়ানশিপ -২০২১ অর্জন।
গোলাম রব্বানী, হরিপুর উপজেলার বিশেষ প্রতিনিধি :
ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় গর্ব মকবুল হোসেনকে ফুলের শুভেচ্ছা জানালেন  মোঃ আব্দুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা-হরিপুর ঠাকুরগাঁও।
শারীরিকভাবে প্রতিবন্ধী  হওয়ার পরেও শত বাধা উপেক্ষা করে, জীবন যুদ্ধের সৈনিক মকবুল হোসেন, অদম্য সাহস ও আগ্রহের ফলে জাতীয় পর্যায়ে গত ০১-০৩-২০২১ ইং তারিখে জাতীয় ব্যাডমিন্টন ফেডারেশন  স্টেডিয়াম  গুলিস্তান, ঢাকায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় ক্যাটাগরি এস এল -৩ গ্রুপে  প্যারা- ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন  শিপ- ২০২১ পদক  ও ক্যাটাগরি এস এল-৪  গ্রুপে রার্নার-আপ  অর্জন করেছেন। মকবুল হোসেন হরিপুর উপজেলার ৬ নং ভাতুরিয়া ইউনিয়ন পরিষদের প্রত্যন্ত অঞ্চল ঝাড়বাড়ি গ্রামে জন্ম গ্রহণ করেন। পিতাঃ   মোঃ আমিরুল হক, মাতা মোছাঃ শহর বানুর কোলে।
 ছোট কাল থেকে প্রতিবন্ধী হওয়ার পরেও লেখা পড়া ও খেলা-ধুলার প্রচন্ড আগ্ৰহ ছিল, মনোযোগসহকারে  পড়াশুনা শুরু করে ঝাড়বাড়ি প্রাথমিক বিদ্যালয়, আর কে কাঁঠাল ডাঙ্গী উচ্চ বিদ্যালয়ে এবং  বর্তমানে কে বি ডিগ্রি কলেজে অধ্যয়নরত। পারিবারিক অবস্থা ভিটা মাটি ছাড়া কিছু নেই তার। দুই ভাই দুই বোন রেখে বাবা আরেকটি বিয়ে করার কারনে প্রথম  বউয়ের সংসার দেখভাল করে না তার পিতা আমিরুল হক । মা পরের বাড়িতে কাজ করে সামান্য আয়ে  সংসার চালায়।
মকবুলের ইচ্ছে বড় হয়ে জাতীয়  পর্যায়ে খেলবে, দেশের ও সমাজের  মুখ উজ্জ্বল করবে । আর্থিক অনটন কারণে হয়তো স্বপ্ন হয়তো পূরণ হবে কি-না মকবুলের, নিজের অদম্য আগ্রহের ফলে খেলাধুলা করছে বলে জানিয়েছে। তেমন কোন প্রশিক্ষণ  পরিকল্পনা প্রস্তুতি ছিল না, তারপরও মনোবল ভাঙেনি।  ভবিষ্যতে প্রশিক্ষণ পেলে আর্ন্তজাতিক  পর্যায়ে ইভেন্ট গুলোতে অংশ গ্রহণ  করবে এই তার প্রত‍্যাশা।
মকবুল তার এলাকা বিত্তবান শ্রেণীর ও উপজেলা প্রশাসনের  নিকট ও তার পরিবারের প্রতি একটুখানি সহানুভূতির হাত বাড়িয়ে দেওয়ায় জন্য গভীর আগ্ৰহ প্রকাশ করে বলেছেন  সহযোগিতা পেলে আমি লেখাপড়া  ও খেলাধুলা চালিয়ে নিতে পারবো, ইনশাআল্লাহ ।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *