ডিমলায় শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিনম্র শ্রদ্ধা নিবেদন।  - Simanto Times
Latest:

Today: 13 Apr 2021 - 05:07:58 am

ডিমলায় শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিনম্র শ্রদ্ধা নিবেদন। 

Published on Sunday, February 21, 2021 at 3:01 pm 52 Views
ডিমলায় শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিনম্র শ্রদ্ধা নিবেদন। 
জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে নীলফামারীর ডিমলায় যথাযোগ্য মর্যাদায় প্রথম প্রহরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে।
উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের আয়োজনে রবিবার (২১-ফেব্রুয়ারী) সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মনে দিবসটির দিন ব্যাপী কর্মসূচি সমুহের শুভসূচনা করা হয়।
দিবসটির শুরুতে রাত ১২ টা ০১ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেছেন, নীলফামারী-১ আসনের (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার ও সাধারণ সম্পাদক আনোয়ারুল সরকার মিন্টু। উপজেলা পরিষদের পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল  ইসলাম, উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়, ডিমলা থানার পক্ষে অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী যুবলীগের পক্ষে উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক বাবু শৈলেন চন্দ্র রায় ও যুগ্ম আহবায়ক ফেরদৌস পারভেজ, উপজেলা ছাত্রলীগের পক্ষে উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকার ও যুগ্ম আহবায়ক আব্দুর রশিদ লেবু।
এছাড়াও সাংবাদিক, সকল সরকারি বেসরকারি দপ্তর, স্কুল, কলেজ, মাদ্রাসা সহ জিও এনজিও প্রতিষ্ঠান গুলো পুষ্পমাল্য অর্পণ করেছেন।
পরে সূ্র্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে অর্ধনমিত ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সূর্যোদয়ের সাথে সাথে প্রভাত ফেরি, সকাল ৮ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ১০ টায় বাবুরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্লে থেকে দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক গ্রুপ ওয়ারী শহীদ মিনার বিষয়ে চিত্রাংকন, ভাষা আন্দোলন এর উপর নান্দনিক হাতের লেখা ও ভাষা আন্দোলন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ২০০ শব্দের মধ্যে এবং ভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর অবদানের ৫০০ শব্দের মধ্যে রচনা প্রতিযোগিতা৷ বাদ যোহর মসজিদে মসজিদে মহান শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও দোয়া মাহফিল করা হবে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *