ডোমারে প্রতারকদের  গ্রেফতারের দাবীতে ভুক্তভোগী নারীদের বিক্ষোভ মিছিল : থানা ও ইউএনও অফিসে অবস্থান - Simanto Times
Latest:

Today: 13 Apr 2021 - 03:40:34 am

ডোমারে প্রতারকদের  গ্রেফতারের দাবীতে ভুক্তভোগী নারীদের বিক্ষোভ মিছিল : থানা ও ইউএনও অফিসে অবস্থান

Published on Monday, February 1, 2021 at 9:58 am 207 Views

আল-আমিন রহমান, বিশেষ প্রতিনিধি : নীলফামারীর ডোমারের ৬ শাতধিক নারীকে সম্পৃক্ত করে ৬ কোটি টাকার অধিক প্রতারণার ঘটনায় প্রতারক চক্রর দলের সদস্যদর দ্রুত গ্রেফতারের দাবীতে প্রায় তিন শতাধিক ভুক্তভোগী প্রতারিত নারীরা গত ৩১ জানুয়ারী/২১ রোববার সকাল থেকে একটি বিক্ষোভ মিছিল বের থানা ও ইউএনও অফিসের সামনে অবস্থান নিয়েছে বলে খবর পাওয়া গেছে। প্রলুদ্ধ নারীদের টাকা উদ্ধারের দাবী তুলে প্রতারকদের দ্রুত গ্রেফতারের দাবীতে ডোমার উপজেলা নির্বাহী কার্যালয়ের সামনে তিন ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচী পালন করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে নীলফামারী-১ আসনের সাংসদ বরাবরে তাদের মানবেতর জীবনের কথা তুলে ধরে আর্থিক সাহায্যের আবদেন জানিয়েছেন তারা। উপজেলা নির্বাহী কার্যলয়ে আবেদন পত্রটি জমা দিয়ে তারা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলার প্রধান সড়কে বিক্ষোভ করে ডোমার থানা ক্যাম্পাসে অবস্থান নেন প্রতারকদের দ্রুত গ্রেফতারের দাবীতে। প্রায় দুই ঘন্টাব্যাপী থানার সামনে অবস্থান কালে থানার অফিসার ইনচার্জ বিক্ষোভকারী প্রতারিত নারীদের আশ^স্ত করে বলেন, আমরা প্রতারকদের গ্রেফতারের আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। দ্রুত তাদেরকে গ্রেফতার করা হবে বলেও তিনি বিক্ষুপ্ত নারীদের আশ^স্ত করেন। এদিকে ৬ কোটি টাকা প্রতারণার ঘটনায় জড়িত ৪ প্রতারকের বিরুদ্ধে নারী ও শিশু অপহরণ মামলা দায়ের করা হয়েছে। নীলফামারী জেলা ও দায়রা জজ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-০১ নীলফামারী । গত ৬ ডিসেম্বর বাদী মোঃ আল-আমিন রহমান (৩০) এর অভিযোগের ভিক্তিতে মাননীয় বিচারক অভিযোগটি আমলে নিয়ে নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জকে নালিশী দরখাস্তটি নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধিত/০৩ এর ৭/৯(১)/৩০ ধারায় এজাহার হিসাবে গণ্য করে মামলা রজু করার নির্দেশ প্রদান করেন। গত ১৩ জানুয়ারী/২১ থানায় নারী ও শিশু অপহরণ মামলাটি রুজ্জু করা হয়। যার নং-০৬।
প্রসঙ্গত, মামুন হাসান মালিক ওরফে আদম সুফি (৪৫) পিতা-মোঃ মজিবর রহমান, সাং-মধ্য চিকনমাটি,পৌরসভা- ডোমার, জেলা-নীলফামারী, মাহমুদুল হাসান মামুন ওরফে মামুন রহমান (২৮), পিতা-আবুল কাশেম কালু, সাং-দক্ষিণ তিতপাড়া (মেডিকেল মোড়), উপজেলা- ডিমলা, জেলা-নীলফামার,ফজলুর কাজী কাদের শাকিল ওরফে নুর আলম (৩৮), পিতা-মৃত জিল্লুর রহমান জিকু, সাং-কাহালু গুনিয়ারপাড়া, উপজেলা-কাহালু, জেলা-বগুড়া এবং মোঃ মাহবুব আলম (৪৭), পিতা- অহিদুল ইসলাম, সাং-বুঝুরক্ষর হাট (পাজো পাড়া), উপজেলা-বাঘমারা, জেলা-রাজশাহী এর বিরুদ্ধে ৪০৬/৪২০ ধারায় থানায় মামলা করেন। যার নং-৪,২৪ জানুয়ারী/২১। নভেম্বর/২০২০ এর প্রথম সপ্তাহে ডোমার সাহাপাড়াস্ত প্রাক্তন কুইন্স ইন্টারন্যাশনাল স্কুলের কয়েকটি কক্ষ ভারা লইয়া ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতি লিঃ রেজি নং জে.স.নীল-২৪,। ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতি লিঃ নামীয় ব্যানার লাগাইয়া এলাকার সহজ সরল নারীদের লোভনীয় বিভিন্ন পণ্য সামগ্রী যেমন তৈল, আটা, চিনি ডাল, চা পাতা, মোটরসাইকেল,এলইডি টিভি, স্মার্ট ফোন,গ্যাসের চুলা,সেলাই মেশিন, ইলেকট্রিক চুলা,রাইস কুকার, প্রেসার কুকার, ডিনার সেট,ইলেকট্রিক কেটলি, ফ্রিজহসহ বিভিন্ন ভোগ্যপণ্য সমিতিতে দেওয়া হয়। ৭ দিনের মধ্যে মূল টাকাসহ ১০-৩০% লভ্যাংশসহ ফেরত দেওয়া দেওয়া হয়। নারীদেরকে উদ্বুদ্ধ ও প্রলুবলদ্ধ করে। কেউ কেউ এ্যাপাসি পালসার মোটর বাইক, ফ্রিজ, এল.এ..ইডি টিভি, সেলাই মেশিন, স্মার্ট ফোনসহ বিভিন্ন পণ্য মূল্য দিয়ে পণ্যটি ক্রয় করেন। এবং ৭ দিনের মধ্যে তাদের মূল টাকা লভ্যাংশসহ ফেরত পান। স্বল্প সময়ের মধ্যে এত লাভজনক হবে এর কথা ভাবিয়া কেউ তাহার জমানো অর্থ, কেউ গহণা বিক্রি করে, কেউ গরু বিক্রি, কেউ ছাগল বিক্রি, কেউ ঋণ নিয়ে, চিকিৎসার জন্য জমানো টাকা, আবার কেউ বিবাহের জন্য জমানো টাকা নিয়ে গিয়ে টাকা প্রদান করে রশিদ গ্রহণ করেন। নারীদের সংক্ষিপ্ত প্রশিক্ষণ দিয়ে তাদেরকে বিভিন্ন পণ্যের অফার কেটে টাকা জমা করার জন্য উদ্ধুদ্ধ করেন। এভাবেই বিশ্বাস অর্জন করে তাদের নিকট হইতে প্রায় ৬ কোটি টাকা গ্রহণ করেন। এ রিপোর্ট রেখা পর্যন্ত প্রতারকদের মধ্যে কাউকেই গ্রেফতার করা সম্ভব হয়নি বলেও থানা সুত্রে জানা গেছে।
৬কোটি টাকা প্রতারণার ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশ্যেই ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতি লিঃ এর সভাপতি মামুন হাচান মালিক @ আদম সুফি নিজের দায় এড়াতে “উদোর পিন্ডি বুদোর ঘাঁরে চাঁপিয়ে” তিনি নিজেই বাদী হয়ে
অপহরণ মামলার বাদীদে উক্ত মামলায় জড়িয়ে এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট অপর তিন প্রতারকের বিরুদ্ধে আঁড়াই কোটি টাকা আত্মগোপনের অভিযোগে গত ২৪ জানুয়ারী/২১ বিজ্ঞ আমলী আদালত ডোমার এ ৪০৬/৪২০ ধারায় একটি পিটিশন মামলা দায়ের করেন। যার নং-০৮/২১। বিস্তারিত জানতে সীমান্ত টাইমস টুয়েন্টি ফোর ডট কম অনলাইন নিউজ পোর্টালে চোখ রাখুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *