নবাবগঞ্জের আশুড়ার বিলের ক্রসড্যামের বাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন - Simanto Times
Latest:

Today: 18 Jan 2021 - 07:47:59 am

নবাবগঞ্জের আশুড়ার বিলের ক্রসড্যামের বাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন

Published on Thursday, November 12, 2020 at 11:19 am 88 Views
নবাবগঞ্জের আশুড়ার বিলের ক্রসড্যামের বাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন
জুলহাজুল কবীর  নবাবগঞ্জ, দিনাজপুর: 
দিনাজপুরের নবাবগঞ্জে শেখ রাসেল জাতীয় উদ্যান সংলগ্ন আশুড়ার বিলের ক্রসড্যামের ক্ষতিগ্রস্থ বাধ সংস্কার ও জাতীয় উদ্যান রক্ষার দাবিতে বৃহস্পতিবার (১২ নভেঃ) নবাবগঞ্জ উপজেলার সকল পেশাজীবি সংগঠন, জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ শহরে মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে ৬ দফা দাবিতে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহারের মাধ্যমে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান মানিক বলেন, আগামী সাত দিনের মধ্যে বাঁধ সংস্কার কাজ শুরু না হলে এলাকার জনগণকে নিয়ে লংমার্চের মাধ্যমে সেখানে অবস্থান করে ক্রসড্যামের বাঁধ সংস্কার করা হবে।
জানা গেছে, ঐতিহাসিক আশুড়ার বিল ও শালবনকে ঘিরে ২০১০ সালে শেখ রাসেল জাতীয় উদ্যান ঘোষণা করা হয়। পরবর্তীতে সেখানে বিভিন্ন স্থাপনা নির্মাণ, বিদ্যুৎ সংযোগ যাতায়াতের রাস্তা নির্মাণ করা হয়েছে। আশুড়ার বিলকে মাছের অভয়াশ্রম ও পর্যটন উপযোগি করতে পানি ধারণের জন্য ক্রসড্যাম নির্মাণ করা হয়। কিন্তু বন ও বিলের জায়গা অবৈধ দখল চেষ্টাকারী এলাকার কিছু লোক সেই রাবার ক্রসড্যাম কেটে ক্ষতিগ্রস্থ করেছে। ক্ষতিগ্রস্থ ক্রসড্যামের বাঁধ সংস্কার  করে শেখ রাসেল জাতীয় উদ্যান রক্ষা ও আশুড়ার বিলকে মাছের অভয়াশ্রম করার দাবি জানিয়ে নবাবগঞ্জ উপজেলার সকল পেশাজীবি সংগঠন, জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ শহরে মানববন্ধন করেছে।
 মানব বন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, ৯নংকুশদহ ইউপি চেয়ারম্যান সায়েম সবুজ, ৪নং ইউপি চেয়ারম্যান এনামুল হক, ২নং ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন, নবাবগঞ্জ ক্লাব এ- লাইব্রেরির সাধারণ সম্পাদক আশরাফুল রেজভী, বণিক সমিতির, সাধারণ সম্পাদক মাহবুব আলম, মাদক নির্মুল কমিটির সভাপতি সাহিনুর ইসলাম, মৎস্যজীবি সমিতির সাধারণ সম্পাদক সুভাষ প্রমূখ।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *