ডোমারে ৯৮টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ - Simanto Times
Latest:

Today: 13 Apr 2021 - 03:53:57 am

ডোমারে ৯৮টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ

Published on Saturday, October 10, 2020 at 11:19 am 319 Views

ডোমারে ৯৮টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ।
রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমারে ৯৮টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ। ইতিমধ্যে কিছু কিছু মন্ডপের কাজ প্রায় শেষ পর্যায়ে এখন শুধু বাকি রয়েছ্ ে দেবী দূর্গার গাঁয়ে রংতুলির শেষ আঁচড় দিতে। শরতের পূর্ণ লগ্নে দেবী দূর্গার আগমনের প্রাক মুহুর্তে দেবীর আবাহন বন্দনার উৎযোগ নিয়ে গভীর আবেগের আনন্দে প্রকৃতি যেন অধৈর্য্য। দেবী দূর্গা আসছেন অন্ধকার আচ্ছন্ন পৃথিবীকে আলোকিত করতে। জীবনের বারো আনাই মাটি ।আর সেই মাটি দিয়ে চিন্ময়ী দেবী দূর্গার মৃন্ময়ীরুপ ক্রমশ প্রকাশ পাচ্ছে। ঢাক -ঢোল,শংখধ্বনী আর উলুধ্বনী দিয়ে দেবী দূর্গাকে বরন করে নেয়ার অধির আগ্রহে অপেক্ষা করছে ভক্তরা। এদিকে নিজেদের মনের মতো করে প্রতিমার নকশায় নিজেকে সেরা শিল্পী হিসেবে তুলে ধরতে দিন রাত পরিশ্রম করে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে মৃৎ শিল্পীদের। প্রতি বছরের মতো এবারে ও ধর্মীয় প্রথা অনুযায়ী ২১ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত শারদীয় দূর্গোৎসবের আয়োজন চলবে। এবারে দোলায় চড়ে দেবী দূর্গার আগমন ঘটবে,এবং রথে যাএা করে চলে যাবে।
প্রতি বছর মহাআনন্দ উৎসবের মধ্য দিয়ে দূর্গা পূজা অনুষ্ঠিত হয়ে থাকলেও কোভিড (১৯) করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশে মহামারী আকার ধারন করায় সরকারী ভাবে সামাজিক দুরত্ব বজায়,ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শারদীয় দূর্গাউৎসব পালনের নির্দেশনা প্রদান করা হয়েছে।
দিনাজপুর জেলার কতোয়ালী থানার গোয়াল হাট বাজারের মৃৎশিল্পী নরেশ চন্দ্র রায় জানান,আমি দীঘর্ ২৪ বছর যাবত প্রতিমা তৈরীর কাজ করে আসছি,আমার বাপ,দাদারাও এ কাজে নিয়োজিত ছিল,তাদের উত্তরসুরী হিসেবে আমিও এই কাজ করছি।
উপজেলা পূজা উৎযাপন কমিটির আহবায়ক রামকৃষ্ণ বর্মন বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক সামাজিক দুরত্ব বজায় রেখে,স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে এবারে পূজা উৎযাপন করা হবে। তাই তিনি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেন।
এবিষয়ে পুজা পরিচালনা কমিটির সভাপতি উজ্জল কানজিলাল বলেন,ডোমার কেন্দ্রীয় হরিসভা মন্দিরে ১২৮তম শারদীয় দূর্গা উৎসবের আয়োজন করা হয়েছে। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সরকারি বিধি মোতাবেক পুজা উদযাপন করা হবে।
এবিষয়ে ডোমার থানা অফিসার্স ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, শারদীয় দূর্গোৎস উপলক্ষে ডোমারে আইন শৃঙ্খলা পরিস্থিতি খুবেই ভালো,আমাদের প্রত্যেকটা বিট অফিসার তাদের নিয়ন্ত্রনাধীন প্রত্যেকটি পূঁজা মন্ডবে প্রতিদিন কোন না কোন ভাবে যোগাযোগ করছে।এবং আইন-শৃঙ্খলার যেন কোন অবনতি না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *