চিলাহাটিতে ট্রেনের টিকিট কাটতে চেয়ে যাত্রীকে হেনস্থা করার অভিযোগ - Simanto Times
Latest:
Default Ad Banner

Today: 26 Oct 2020 - 02:04:34 am

চিলাহাটিতে ট্রেনের টিকিট কাটতে চেয়ে যাত্রীকে হেনস্থা করার অভিযোগ

Published on Wednesday, September 16, 2020 at 12:26 pm 12 Views

চিলাহাটিতে ট্রেনের টিকিট কাটতে চেয়ে যাত্রীকে হেনস্থা করার অভিযোগ।

রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি :
যাত্রীদের জরিমানার নামে রশিদ বিহীন টাকা আদায় করার অভিযোগ এখন অহরহ। তবে চিলাহাটি থেকে খুলনাগামী রুপসা আন্তঃনগর ট্রেনে টিকিট কাটতে চেয়ে হেনস্থার শিকার হয়েছেন আশরাফ (৫১) নামে এক যাত্রী।
এ বিষয়ে যাত্রী আশরাফুল গত শনিবার রাত ৮টায় চিলাহাটি ষ্টেশন মাষ্টারের অভিযোগ বইিতে লিখিত অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮টায় সময় ওই যাত্রী রুপসা আন্তঃনগর ট্র্রেন ধরার জন্য চিলাহাটি রেল ষ্টেশনের বুকিং অফিসে যায় টিকিট নিতে। বুকিং সহকারী নাসির উদ্দিন সাগর যাত্রীদের বলেন, বিদ্যুৎ নেই তাই টিকিট দেওয়ার সুযোগ নাই, ট্রেনে গার্ড ও টিটিদের কাছে টিকিট কেটে নিবেন। এ সময় গার্ড তরিকুল ইসলাম বুকিং সহকারীর সাথে গোপন কথায় লিপ্ত ছিলেন। যাত্রী আশরাফুল ডিসিও কে ফোন করে বিষয়টি অবগত করে। এতে গার্ড তরিকুল যাত্রী আশরাফুলের উপর ভীষন ক্ষিপ্ত হয়ে উঠেন।
ট্রেনে যাত্রী আশরাফুলের কাছে গার্ড তরিকুল টাকা চান। তিনি টিকিট চাইলে গার্ড টিকিট দিতে অস্বীকার করেন। এসময় তিনি ডিসিওকে কেন ফোন দিয়েছেন এ বিষয়ে জানতে চান। পরে বাধ্য হয়ে টিকিট দেন তবে যাত্রী আশরাফের কাছে ৪১৮৭২৮ নম্বর রশিদে জরিমানা সহ ৫২০ টাকা (টিকিট মূল্য ৬৫ টাকা, জরিমানা ৪৫৫ টাকা) আদায় করেন। অন্যদিকে কাউন্টারে টিকিট না পাওয়ায় প্রায় পঞ্চাশ জন যাত্রী টিকিট না নিয়ে ৪০/৫০ টাকা উৎকোচ দিয়ে সৈয়দপুর পর্যন্ত যান। এই সকল ব্যক্তির প্রদত্ত ভাড়া সরকারের কোষাগারে যাওয়ার পরিবর্তে গার্ডের পকেটে যায়। টিকিট কাটার ইচ্ছা পোষণ করেও এমন হেনস্থা হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন যাত্রী আশরাফুল। চিলাহাটি রেল স্টেশনে প্রায় এধরনের ঘটনা ঘটছে বলে অনেকে জানান। বিষয়টি নিরসনে রেল কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামানা করেন একাধীক যাত্রী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *