ডোমারে মুরগীর খামারের বিষ্ঠার দূর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী - Simanto Times
Latest:
Default Ad Banner

Today: 15 Sep 2020 - 01:24:11 pm

ডোমারে মুরগীর খামারের বিষ্ঠার দূর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী

Published on Monday, August 10, 2020 at 3:55 pm 12 Views

ডোমারে মুরগীর খামারের বিষ্ঠার দূর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী

রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি :
নীলফামারীর ডোমার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রওশন কানিজ এর স্বামী সদর ইউনিয়ন কৃষক লীগ সভাপতি আমিনুর রহমানের মুরগীর খামারের বিষ্ঠার দূর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে গ্রামবাসী।
করোনা দূর্যোগে মসজিদ সংলগ্ন আবাসিক এলাকা হতে খামারটি অন্যত্র সরানোর দাবীতে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমের নিকট ৩১ জনের স্বাক্ষর করা একটি লিখিত অভিযোগ দায়ের কেেরন এলাকাবাসী। ডোমার সদর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের জুম্মাপাড়া এলাকায় খামারটি অবস্থিত।
অভিযোগ সুত্রে জানা যায়, এলাকাবাসীর প্রবল আপত্তি সত্বেও জুম্মাপাড়া জামে মসজিদের সাথে লাগানো আবাসিক এলাকায় ব্রয়লার ও সোনালী মুরগীর খামার স্থাপন করেন কৃষক লীগ সভাপতি আমিনুর রহমান। খামারে বর্তমানে ৩হাজারের বেশী মুরগী রয়েছে। খামারের মুরগীর বিষ্ঠার দূর্গদ্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকাবাসী। মসজিদের মুসল্লিদের নামাজ আদায়ে সমস্যাসহ করোনা দূর্যোগে স্বাভাবিক জীবনযাত্রা বিঘিœত ও বিভিন্ন রোগ ছড়িয়ে পড়ার আশংকা করছে এলাকাবাসী। তারা দ্রুত মুরগীর খামারটি অন্যত্র সরিয়ে নেওয়ার দাবী জানান।
খামারী সদর ইউনিয়ন কৃষক লীগ সভাপতি ও নারী ভাইস চেয়ারম্যানের স্বামী আমিনুর রহমান বলেন, আমার জমিতে আমি মুরগীর খামার করেছি। এখানে কার কি? ব্রয়লার মুরগী বিক্রি করেছি। বর্তমানে সোনালী মুরগী রয়েছে।
উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রওশন কানিজ বলেন, মুরগীর খামারের জন্য যদি কারো সমস্যা হয়, তাহলে আমি ব্যবস্থা গ্রহণ করবো। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম জানান, মুরগীর খামারে জন্য এলাকাবাসীর সমস্যা হলে অন্যত্র সরানো হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *