ডোমার থানা কর্তৃক ঝটিকা অভিযানে জাল নোট চক্রের কুখ্যাত ৫ আসামী গ্রেফতার। - Simanto Times
Latest:
Default Ad Banner

Today: 11 Aug 2020 - 09:53:12 am

ডোমার থানা কর্তৃক ঝটিকা অভিযানে জাল নোট চক্রের কুখ্যাত ৫ আসামী গ্রেফতার।

Published on Thursday, June 25, 2020 at 10:31 am 21 Views

ডোমার থানা কর্তৃক ঝটিকা অভিযানে জাল নোট চক্রের কুখ্যাত ৫ আসামী গ্রেফতার।

রবিউল হক রতন, ডোমার (নীলফামারী)প্রতিনিধি : 
নীলফামারীর ডোমার থানা পুলিশের ঝটিকা অভিযানে দিনাজপুর জেলার আবাসিক হোটেল থেকে জাল নোট চক্রের কুখ্যাত ৫ আসামীকে গ্রেফতার করে নীলফামারী জেলা কারাগারে প্রেরন করা হয়েছে।

ডোমার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জয়ব্রতপাল, ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে দিনাজপুর জেলার মালদহ পট্টির মৃগয়া আবাসিক হোটেলের ৬ষ্ঠ তলার ৬০৩ নম্বর কক্ষ থেকে ৪ জনকে ৩লক্ষ ৮৭হাজার ৬শত টাকার জাল নোট ও বিক্রয়লব্ধ ২৩ হাজার ৬শত ৪০ টাকা এবং ৭ টি মোবাইল ফোন সহ তাদের গ্রেফতার করা হয়।

এবিষয়ে ডোমার থানায় মামলা নং-১২, তারিখ ২৩/০৬/২০২০ইং ধারা – বিশেষ ক্ষমতা আইন , ১৯৭৪এর ২৫এর এ (বি) রুজু করা হয়েছে। বুধবার ২৪ ইং তারিখে আদালতে আসামীরা প্রাথমিক ভাবে স্বীকার করে এবং ১৬৪ ধারা মোতাবেক প্রত্যেক আসামীদের স্বীকারোক্তি মূলক জবান বন্দী লিপিবদ্ধকরে বিজ্ঞ আদালত তাদের জেলা কারাগারে প্রেরন করে।

জানাযায় গত সোমবার (২২জুন) দুপুরে ডোমার বাজারস্ত রোস্তম আলীর স্যানেটারী দোকান থেকে টাঙ্গাইল জেলার কাতলীতরবগঞ্জ (চৌবাড়ীয়া) এলাকার জয়নাল আবেদীনের ছেলে সাদ্দাম(২৫)কে ২টি ১হাজার টাকার জাল নোট সহ আটক করে ডোমার থানা পুলিশ। আটক সাদ্দামকে ব্যপক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অপর ৪ আসামীর সন্ধান মেলে।

ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, জাল টাকা চক্রের মূল হোতা সাদ্দামকে আটকের পর নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম কে অবগত করে।

তার নির্দেশে সিনিয়র সহকারী পুলিশ সুপার ডোমার সার্কেল জয়ব্রতপালের নেতৃত্বে ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশের সহায়তায় দিনাজপুর সদরে মালদহ পট্টির মৃগয়া আবাসিক হোটেলের ৬ষ্ঠ তলার ৬০৩ নম্বর কক্ষ থেকে ৪ জনকে ৩লক্ষ ৮৭হাজার ৬শত টাকার জাল নোট ও বিক্রয় লব্ধ ২৩হাজার ৬শত ৪০টাকা এবং ৭ টি মোবাইল ফোন সহ তাদের গ্রেফতার করে।

আটককৃতরা হলেন, ময়মনসিংহ জেলার বলফা এলাকার মৃত আক্কাস আলীর ছেলে সামছুল (২৯), ডিএমপি ঢাকা জেলার ১১৫ দক্ষিণ যাত্রাবাড়ী এলাকার মৃত আউয়ালের ছেলে মাসুম মিয়া(২৮), মাদারীপুর জেলার ছয়না এলাকার হাবিব খাঁর ছেলে সাইদুল খাঁ (২৬) ও ময়মনসিংহ জেলার স্বল্প পশ্চিমপাড়া গৌরিপুর এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম (২৪)। আসামীরা দেশের বিভিন্ন জেলার জাল টাকা প্রতারক চক্রের সদস্য।
আসামীরা ঢাকা থেকে এক ব্যক্তির নিকট হতে লাখ প্রতি ৩০ হাজার টাকার বিনিময়ে জাল টাকা ক্রয় করে থাকেন। কোরবানী ঈদ কে সামনে রেখে বাজারে জাল টাকা ছড়ানোর প্রাথমিক কাজ ও বাজার যাচাই করার জন্য উত্তরবঙ্গে তাদের আগমন বলে তারা জানিয়েছেন।
ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে এসব কথা বলেন।
এবিষয়ে ডোমারের সুধী সমাজ, রাজনৈতিক মহল ও সর্বস্তরের জনগন ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমানকে তার এই দূঃসাহসিক ঝটিকা অভিযানকে সাধুবাদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *