Latest:
Default Ad Banner

Today: 26 May 2020 - 11:49:36 am

ডিমলায় কৃষকদের মাঝে ধান কাটার কম্বাইন হার্ভেস্টার ও রিপার জন্ত্র বিতরন

Published on Thursday, April 30, 2020 at 12:09 pm 12 Views

ডিমলায় কৃষকদের মাঝে কম্বাইন হার্ভেস্টার ও রিপার মেশিন বিতরন

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ডিমলায় নতুন প্রযুক্তির ২৮ লক্ষ টাকা মূল্যের একটি কম্বাইন হার্ভেস্টার ও ৩ লক্ষ ৬০ হাজার টাকার দুটি রিপার মেশিন কৃষকের মাঝে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০-এপ্রিল) সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে  তিনজন জন কৃষকের মাঝে এ মেশিন হস্তান্তর করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

কৃষি মন্ত্রণালয়ের পরিচালন বাজেটের আওতায় কৃষি জন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা প্রদান কার্যক্রমের মাধ্যমে কৃষকদের মাঝে ৫০% ভর্তুকি মূল্যে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে নীলফামারীর ডিমলা উপজেলার তিনজন জন কৃষকের জন্য এ নতুন প্রযুক্তির কম্বাইন হার্ভেস্টার ও রিপার মেশিন সরবরাহ করেন।

জানাগেছে, কৃষি কাজকে এগিয়ে নেয়ার জন্য সরকার নতুন প্রযুক্তির কম্বাইন হার্ভেস্টার মেশিনের গ্রুপ্ত দিয়েছেন। এই মেশিনে একই সাথে ধান-গম কাটা, মাড়াই ও বস্তাভর্তি করা যায়।

এ সময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী’র উপস্থাপনায় দুরত্ব জবায় রেখে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়।

ডিমলায় কৃষকদের মাঝে কম্বাইন হার্ভেস্টার ও রিপার মেশিন বিতরন

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মেজবাহুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার কনক চন্দ্র রায়, শহীদুল ইসলাম, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল সরকার মিন্টু  প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *