Latest:
Default Ad Banner

Today: 02 Jun 2020 - 01:56:35 am

মুন্সীগঞ্জে নমুনার ফলাফল নিয়ে বিড়ম্বনায় জেলাবাসী

Published on Thursday, April 23, 2020 at 2:07 pm 5 Views

মুন্সীগঞ্জে নমুনার ফলাফল নিয়ে বিড়ম্বনায় জেলাবাসী

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জ থেকে সংগ্রহ নমুনার নিয়মিত পরীক্ষার ফলাফল আইইডিসিআর থেকে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এতে করে জেলাবাসীর মধ্যে সঙ্কা দেখা দিয়েছে।

গত বুধবার (২২এপ্রিল) জেলার বিভিন্ন উপজেলা থেকে ৬৬টি জনের নমুনা পাঠানো হয়। তার মধ্যে ৬৫টি নমুনার ফলাফল এখনো পাওয়া যায়নি। একটি নমুনার ফলাফল আসে তাতে মুন্সীগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের ডিডির নমুনায় করোনা পজেটিভ পাওয়া যায় । একদিকে জেলার ছয় উপজেলা থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে কম । তার মধ্যে নমুনা পরীক্ষার ফলাফলও নিয়মিত আসছেনা যার কারনে জেলার প্রকৃত চিত্র পাওয়া যাচ্ছে না। ফলে জেলাবাসী সঙ্কার পাশাপাশি পড়েছে বিড়ম্বনায়।

অপরদিকে গরমিল রয়েছে আইইডিসিয়ার ও জেলা স্বাস্থ্য বিভাগের রিপোর্টে। আইইডিসিয়ার তাদের ওয়েব সাইটে প্রদর্শিত রিপোর্টে জেলায় ৬১ জন আক্রান্ত দেখালেও মুন্সীগঞ্জে জেলা সিভিল সার্জন কর্তৃপক্ষ দেখাচ্ছেন ৫৮ জন আক্রান্তের খবর। এতে করে ৩ জন আক্রান্ত রোগীর গরমিল রয়েছে।

অন্যদিকে জেলায় আক্রান্ত রোগীদেরকে আইসোলেশনে না রেখে যার যার বাড়িতেই রেখে চিকিৎসা দেয়ায়। এই সকল রোগীরাও পড়েছেন আরো বিড়ম্বনায়। শ্রীনগর একটি ভাড়াটিয়া পরিবারের তিনজন সদস্যই আক্রান্ত। কিন্তু তাদেরকে হাসপাতালের আইসোলেশনে না এনে আইইডিসিয়ারের দোহাই দিয়ে ভাড়া বাসায় রাখ হয়েছে। এতে করে স্থানীয় ও বাড়িওয়ালাদের তোপের মুখে পড়ছেন এই করোনা আক্রান্ত পরিবারটি।

জেলা সিভিল সার্জন ডাঃ আবুল কালাম আজাদ জানান, আমরা রোগীর রিপোর্ট হাতে পাওয়ার সাথে সাথে জানিয়ে দেই। আইইডিসিআর সব সময় গড়মিল করে। আমরা রিপোর্ট পাওয়ার অপেক্ষায় থাকি সব সময়। কোন কোন ক্ষেত্রে আমাদের থেকে সংখ্যায় কম কখনও বেশী দেখায় আইইডিসিআর। তারা রোগীর তালিকা তৈরীর সাথে সাথে রিপোর্টগুলো প্রেরন করলে এমনটা হতো না।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *