Latest:
Default Ad Banner

Today: 02 Jun 2020 - 01:37:56 am

ডোমার পৌর সভায় জিআর প্রকল্পের ৪ মেঃ টন চাউল বিতরণ

Published on Saturday, April 18, 2020 at 12:35 pm 11 Views

ডোমার পৌর সভায় জিআর প্রকল্পের ৪ মেঃ টন চাউল বিতরণ।
রবিউল হক রতন, ডোমার (নীলফামারী)প্রতিনিধি :
নীলফামারীর ডোমারে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে উপজেলার সকল হাট-বাজার, দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে সাধারন মানুষ । বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কতৃক ঘোষিত জিআর প্রকল্পের বরাদ্দকৃত ৪ মেট্রিক টন চাল ৪ শতাধিক অসহায় , দুস্থ্য, কর্মহীন ও নি¤œ মধ্যবিত্ত মানুষের মাঝে বিতরণ করেন পৌর প্রশাসন।
বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বিকালে পৌর মেয়রের চাতালে সামাজিক দুরত্ব বজায় রেখে চাল ও সাবান বিতরনের শুভ সুচনা করেন পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু ।
এ সময় দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা হিসাবে, উপ-সহকারী কৃষি কর্মকর্তা লায়লা নওশীন, ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম, হলহলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক মানিকসহ সকল কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন। পৌরসভার ৯টি ওয়ার্ড কাউন্সিলর ৩জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও মেয়রসহ তাদের তালিকা ভুক্ত ৪শত পরিবারের মাঝে মাথা পিছু ১০ কেজি করে চাউল ও ২টি করে সাবান বিতরণ করা হয়।
পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু জানান, এর আগে প্রথম পর্বে ২এপ্রিল সরকারের বরাদ্ধকৃত জিআর প্রকল্পের ২টন চাউল ৫কেজি চাল বিতরণ করা হয়েছে ৪শত পরিবারের মাঝে । দ্বিতীয় ধাপে ৯এপ্রিল ৫ মেঃ টন চাউল পরিবার প্রতি ১০ কেজি করে ৫ শতাধিক পরিবারকে দেয়া হয়। তার সাথে ২কেজি আলু, ১টি মাস্ক ও ২টি করে সাবান দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, উন্নয়ন তহবিল (এডিবি) র বরাদ্ধকৃত ১লক্ষ ৩৫হাজার টাকা পৌরসভার নামে বরাদ্দ পাই। সেই প্রাপ্ত অর্থ হতে ৫শত সাবান, ১০টি স্প্রে মেশিন, ২০ড্রাম বিøচিং পাউডার, ৫শত মাস্ক ও ১শত পিছ হ্যান্ড গেøাব কেনা হয়। এবং প্রতিটি ওয়ার্ডের বাড়ী বাড়ী স্প্রে করানো হয়েছে। করোনার প্রাদুর্ভাবে আগামীতে মাননীয় প্রধান মন্ত্রীর দেয়া বড় ধরণের বরাদ্ধ রয়েছে। যা আমরা উপজেলা প্রশাসনের মাধ্যমে নিয়ম নিতি মেনে সুষ্ট ভাবে বিতরণ করবো। সকল কাউন্সিলরদের নিয়ে ৪ মেঃ টন চাউল ও ৮শত পিছ সাবান বন্ঠন করেন তিনি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *