Latest:
Default Ad Banner

Today: 02 Jun 2020 - 04:37:32 pm

ডিমলায় অবৈধ ভাবে বালু উত্তোলন করায় জরিমানা- আদেশ অমান্য করে আবার উত্তোলন, পরে পাথর বাছাই

Published on Friday, April 3, 2020 at 3:05 pm 11 Views

ডিমলায় অবৈধ ভাবে বালু উত্তোলন করায় জরিমানা- আদেশ অমান্য করে আবার উত্তোলন, পরে পাথর বাছাই

ডিমলা, নীলফামারী, প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের ছাতনাই কলোনীর আবু মেম্বর পাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মোজাম্মেল হক (৩০) ক্ষমতার দাপটে বিগত ৪ থেকে ৫ মাস পূর্বে বাস্তুভিটা উঁচু করনের কথা বলে দেদারছে ১২ হর্স পাওয়ার মেশিন লাগিয়ে বালুউত্তোলন করেচলেছেন। তৎসময় এমন খবর পেয়ে উপজেলা প্রশাসন কর্তৃক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা করে সেইদিনে উত্তোলন কাজ বন্ধ করে দিয়েছিলো প্রশাসন কর্তৃপক্ষ।

কিন্তু কে শোনে কার কথা সে ক্ষমতার দাপটে প্রশাসনের আদেশ অমান্য করে আবার উত্তোলন করে নিয়েছে বালু। স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, বালু উত্তোলন অবৈধহলেও স্থানীয় পাওয়ার আর ক্ষমতার দাপটে বালু সহ পাথর উত্তোলন করেছে মোজাম্মেল। বালু উত্তোলনের বেশ কিছুদিন পেরিয়ে যাওয়ার পর বর্তমান সারা দেশে যখন করোনা ভাইরাসে আক্রান্ত এবং তা প্রতিরোধে প্রশাসন দিশেহারা সেই সুযোগ কাজে লাগিয়ে উত্তোলনকৃত বালু থেকে প্রচুর পরিমান পাথর বের করেছে মোজাম্মেল হক। সংবাদ সংগ্রহের জন্য ছবি তোলা দেখেই তাৎক্ষনিক পাথর অন্যত্র সরিয়ে ফেলে মোজাম্মেল।ডিমলায় অবৈধ ভাবে বালু উত্তোলন করায় জরিমানা- আদেশ অমান্য করে আবার উত্তোলন, পরে পাথর বাছাই

এদিকে বালুউত্তোলনের সংবাদে ঘটনাস্থলে গিয়ে তথ্য নিয়ে ও বালু উত্তোলনের ছবি তুলেফিরে আসার পর সংবাদ কর্মীকে এক ব্যাক্তি মোজাম্মেল হকের ভাই পরিচয় দিয়ে মুঠো ফোনে বলেন, সংবাদটি প্রকাশ করার দরকার নেই। উপজেলায় অনেকে এভাবে বালুউত্তোলন করছে। কারা তুলছে প্রশ্নের উত্তরে তিনি কোন নাম বলতে পারেননি। তিনি আরো বলেন কাউকে বিষয়টি জানানোরও দরকার নেই। লেখারও দরকার নেই।

অবৈধ ভাবে বালু উত্তোলনের বিষয়ে সরাসরি মোজাম্মেল হকের সাথে কথা হলে তিনি বলেন, বর্তমান উপজেলা নির্বাহী অফিসারের আগে যে নির্বাহী অফিসার ছিলেন আমি বালু উত্তোলন করার অনুমতি চাওয়ার জন্য অফিসে গিয়েছিলাম। বালু উত্তোলনের অনুমতি কি দিয়েছিলো ? এ প্রশ্নের জবারে বলেন, হ্যা বাড়ি ভিটা করার জন্য সামান্য একটু বালু তুলতে বলেছিলো। তাহলে বালু উত্তোলনের দায়ে জরিমানা কেন করলো ? এই প্রশ্নের জবাবে মোজাম্মেল বলেন, সরকারকে নাকি ট্যাক্স না কর দিতে হয় তাই।ডিমলায় অবৈধ ভাবে বালু উত্তোলন করায় জরিমানা- আদেশ অমান্য করে আবার উত্তোলন, পরে পাথর বাছাই

এ বিষয়ে পূর্বছাতনাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খানের সাথে কথা হলে তিনি জানান, আমাকে মৌখিক ভাবে বালু উত্তোলনের ব্যাপারে বলেছিলো কিন্তু আমি বলেছিলাম বালু তোলা যাবে না।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *