Latest:
Default Ad Banner

Today: 05 Apr 2020 - 12:55:35 am

শার্শায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান 

Published on Wednesday, February 26, 2020 at 3:04 pm 7 Views
শার্শায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান 
সোহেল রানা, শার্শা (যশোর) প্রতিনিধিঃ সারাদেশ ব্যাপি উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে যশোরের  শার্শা উপজেলার নিজামপুর ইউনিয়নের বাসাবাড়ি ও গোড়পাড়া বাজারে অবৈধভাবে দখলকারী বেতনা নদীর উপর নির্মিতি ৪০টি  স্থাপনার উপর উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।মঙ্গলবার সকালে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী  কমিশনার ভূূমি খোরশেদ আলম চৌধুরী।
বেতনা নদী অত্র এলাকার সেচ কাজ ও মৎস চাষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। গত ডিসেম্বর ২০১৯ইং তারিখে বেতনা নদীর অবৈধভাবে দখলকারীদেরকে তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। স্থানীয় নেতৃবৃন্দ ও  দখলকারীদের  সম্মতিক্রমে ১মাসের সময় দেওয়া হয়। কিন্তু ২মাস অতিবাহিত হলেও অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়া হয় নাই।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী  কমিশনার (ভূূমি) খোরশেদ আলম চৌধুরী বলেন, কৃষি ও মৎস  চাষ এবং পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য এইসব নদীর নাব্যতা ও পানি প্রবাহ রক্ষায় উচ্ছেদ অভিযান পরিচালনা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। জেলা প্রশাসক স্যারের নির্দেশনা অনুযায়ী আজ মঙ্গলবার সকালে বেতনা নদীর অবৈধ দখলকারীদের ৪০টি অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়েছে। উচ্ছেদ অভিযানের মাধ্যমে বেতনা নদীর প্রায় ৫.৫ বিঘা জায়গা উদ্ধার করা হয়েছে। শার্শায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান 
অভিযানকালে উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ড, যশোরসহ  উপ-বিভাগীয় প্রকৌশলী, সাইদুর রহমান, আইন শৃঙ্খলা বাহিনী, সাংবাদিক ও স্থানীয় লোকজন। অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *