Latest:
Default Ad Banner

Today: 30 May 2020 - 08:32:55 pm

গরু আনতে ভারতে ঢুকে নিহত হলে দায় নেবে না সরকার খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

Published on Saturday, January 25, 2020 at 1:01 pm 21 Views

গরু আনতে ভারতে ঢুকে নিহত হলে দায় নেবে না সরকারখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, স্থানীয় প্রশাসনের সিদ্ধান্ত উপেক্ষা করে অবৈধভাবে ভারতে ঢুুকে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে কেউ নিহত হলে তার দায় নেবে না সরকার।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী উৎসবে যোগ দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, কৃষিপণ্যসহ সব প্রকার খাদ্যের নিরাপদ উৎপাদন নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে খাদ্য মন্ত্রণালয়। খাদ্যে ভেজাল রোধে সবাইকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

খাদ্যমন্ত্রী বলেন, ফেসবুক ও ইউটিউবের কারণে তরুণদের নৈতিক অবক্ষয় ঘটছে। এগুলো ব্যবহারের ক্ষেত্রে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে। অভিভাবকদের সামাজিক মাধ্যমের বিষয়ে সন্তানদের ওপর নজরদারি থাকতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম না থাকলে শিক্ষার কোনো মূল্য নেই। এ নিয়ে অভিভাবক এবং শিক্ষার্থীদের যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান মন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *