Latest:

Today: 10 Dec 2019 - 03:27:24 pm

মানিকছড়িতে বিনামূল্যে ভুট্টা বীজ ও রাসায়নিক স্যার বিতরণ

Published on Sunday, December 1, 2019 at 12:39 pm 7 Views

 

simantotimes24

 

মো. ইসমাইল হোসেন (মানিকছড়ি) খাগড়াছড়ি : মানিকছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০১৯-২০২০ অর্থবছরের প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে ভুট্টা বীজ ও রাসায়নিক স্যার বিতরণ করা হয়েছে।
১ ডিসেম্বের রবিবার সকাল ১১টায় উপজেলা কৃষি অফিস চত্তরে উপ-সহকরী কৃষি কর্মকর্তা এস এম ফরিদ’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উপকরণ ও সরবরাহ) মো. আরিফুর রহমান অপু। বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা উপ-পরিচালক মর্তুজা আলী, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, মানিকছড়ি উপজেলা কৃষি কর্মকর্তা (ভা.) মো. নাজমুল ইসলাম মজুমদার, রামগড় উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাছির উদ্দিন চৌধুরী, লক্ষীছড়ি উপজেলা কৃষি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম ভূঁইয়া, সহকরী কৃষি-সম্প্রসারণ কর্মকর্তা মো. আব্দুল কাদের, উপজেলা সহকরি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুমন গুপ্ত প্রমূখ।
উক্ত অনুষ্ঠানে মানিকছড়ি উপজেলার আওতাধীন ১৫০জন কৃষকদের মাঝে বিনামূল্যে ২ কেজি ভুট্টা বীজ, ডিএপি স্যার-২০কেজি ও এমওপি স্যার-১০কেজি করে বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. আরিফুর রহমান অপু বলেন, বর্তমান সরকার কৃষি বন্ধব সরকার। কৃষকের জীবনমান উন্নয়নে সরকার নানা প্রণোদনা কর্মসূচী গ্রহণ করেছে। যাতে কৃষকরা প্রণোদনা কর্মসূচীর মাধ্যমে ফসল উৎপাদনে এবং কৃষি কাজের সাথে সংশ্লিষ্টতা আরও বাড়িয়ে দেন। তিনি আরও বলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ সার্বক্ষণিক কৃষকদের নানা পরামর্শ দিয়ে যাচ্ছেন। কৃষক যে ফসলই ফলাক না কেন তারা যাতে কোন ভাবে ক্ষতিগ্রস্ত না হয়। এছাড়াও বর্তমানে ফসল উৎপাদ ও বাজারজাতকরণের কঠর নজরদারী করছে সরকার। যাতে কৃষকরা ন্যায্যমূল্য থেকে বঞ্চিত না হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *