Latest:

Today: 08 Nov 2019 - 04:18:10 am

কাঠগড়ায় দাঁড়িয়ে গলা কেটে আত্মহত্যার চেষ্টা আসামির!

Published on Tuesday, November 5, 2019 at 5:00 pm

simantotimes24

বিশেষ প্রতিনিধি : আদালতের এজলাসে(কাঠগড়ায়) দাড়িয়ে মোটরসাইকেল চুরি মামলার হাজতি আসামী জাহিদুল ইসলাম শুভ (৩২)নিজ গলা কেটে আত্মহত্যার চেষ্টা করেছেন। সোমবার(৪ নভেম্বর) দুপুরে নীলফামারীর চীফ জুডিসিয়াল আদালতের সিনিয়র জুডিসিয়াল আমলী আদালত-২ এর এজলাসে এ ঘটনা ঘটে। আহত আসামীকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার লীপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে।
হাসপাতালের জরুরী বিভাগ জানায়, শুভকে পুলিশ হাসপাতালে নিয়ে আসে। এসময় তার গলার ত স্থান দিয়ে রক্ত ঝড়ছিল। ওই তস্থানে ১০টি সেলাই দেওয়া হয়েছে।
ওই আদালতের পুলিশের সিএসআই উপ-পরিদর্শক (সৈয়দপুর) ফজলুল হক জানান, চলতি বছরের ২৬ সেপ্টেম্বর রাতে নীলফামারীর সৈয়দপুর উপজেলার নিজপাড়া মহল্লার বাসা থেকে তিনটি মোটরসাইকেল চুরি হয়। ওই ঘটনায় তালুকদার নজরুল ইসলাম নামের এক ব্যক্তি বাদি হয়ে ২৯শে সেপ্টেম্বর সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নম্বর ১৭)। ওই মামলায় প্রাথমিক তদন্তে উক্ত জাহিদুল ইসলাম শুভ, নীলফামারীর জলঢাকা উপজেলার পশ্চিম কাঁঠালী গ্রামের মৃত রমজান আলীর ছেলে লেলিন (৩০), একই উপজেলার চাওড়াডাঙ্গী গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে লেলিন ইসলাম (২২), লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার উত্তর দোলাগ্রামের মৃত আনোয়ারুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম ওরফে আশরাফ (৩৫) সহ চার জনের জড়িত থাকার তথ্য পাওয়া যায়। এরই মধ্যে চলতি বছরে ৩ অক্টোবর ঠাকুরগাঁও জেলা সদরে অপর একটি মোটরসাইকেল চুরির মামলায় জাহিদুল ইসলাম শুভসহ গ্রেফতার ওই চার আসামী।যার মামলা নম্বর ৪, তারিখ ৩ অক্টোবর/ ২০১৯)। এই খবরে সৈয়দপুর থানায় দায়ের হওয়া তিনটি মোটরসাইকেল চুরির মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার পরিদর্শক (তদন্ত) রেজওয়ানুল হক মন্ডল চার আসামীকে শ্যোন অ্যারেস্টের আবেদন করে নীলফামারী আমলী -২ আদালতে। আদালত বিষয়টি আমলে নিলে ওই চারজনকে ঠাকুরগাঁও থেকে এনে সোমবার দুপুরের দিকে নীলফামারী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী আদালত -২ এ হাজির করা হয়। এ সময় আসামী শুভ হাতকড়া দিয়ে তার গলায় টান দিলে গলার চামড়া কেটে রক্ত বের হয়।
এদিকে নির্ভরযোগ্য একটি সুত্র জানান, আদালতের এজলাসে শ্যোন অ্যারেস্টের শুনানী চলাকালে আদালতের বিচারক সহদেব চন্দ্র রায় এই চারজনকে সৈয়দপুর থানার তিনটি মোটরসাইকেল চুরির মামলায় গ্রেফতারের আবেদন মঞ্জুর করেন। আসামীর পে কোন আইনজীবী না থাকায় জাহিদুল ইসলাম শুভ নিজেই বিচারকের সঙ্গে কথা বলছিল। এক পর্যায়ে আসামী শুভ পকেটে রাখা বেøড দিয়ে নিজের গলা কেটে আত্মহত্যার চেষ্টা করে। এতে তার গলার চামড়া কেটে যায় ও রক্ত ঝড়তে থাকে। তাৎনিকভাবে পুলিশ এসে তাকে হাসপাতালে নেয়।
তবে নীলফামারী আধুনিক সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক জাহাঙ্গীর আলম বলেন,‘হাতকড়ার ভোতা কোন অংশ গলায় চালিয়ে নিজেকে আহত করেছে সে। এতে করে গলার কিছুটা অংশের চামড়া কেটে গেছে।
এ ব্যাপারে নীলফামারী সদর থানার ওসি মোমিনুল ইসলাম জানান, আমরা এ ঘটনায় একটি জিডি করেছি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *