Latest:

Today: 08 Nov 2019 - 08:13:00 am

কিশোরগঞ্জের ইবনুল হাসান তুষার ও নারায়ণ রায় পেলেন জেলা অ্যাম্বেসাডর সম্মাননা

Published on Monday, July 8, 2019 at 2:57 pm
simantotimes24
এস এম মোসফিকুর রহমান লাল, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ  
নীলফামারী জেলা স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রনচন্ডী হাই স্কুল এন্ড কলেজ এর স্কুল শাখার দুই জন শিক্ষক ইবনুল হাসান তুষার ও নারায়ণ চন্দ্র রায় কে শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির কার্যক্রমে  বিশেষ ভূমিকা রাখায় রংপুর বিভাগীয় অ্যাম্বাসেডর(আইসিটি ফর ই) শিক্ষক সম্মেলনে তাদেরকে সম্মাননা প্রদান করা হয়।
“আমাদের শিক্ষার্থী নেতৃত্ব দেবে বিশ্বব্যাপী" স্লোগানকে সামনে রেখে ৬ জুলাই, ২০১৯ বেগম রোকেয়া স্মৃতি কেন্দ্রে অনুষ্ঠিত হয় রংপুর বিভাগীয় (আইসিটি ফর ই) অ্যাম্বাসেডর শিক্ষক সম্মেলন-২০১৯। এটুআই এর সার্বিক সহযোগিতায় শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এর যৌথ উদ্যোগে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠান টি দুটি পর্বে অনুষ্ঠিত হয়, প্রথম পর্বে রংপুর টিচার্স ট্রেইনিং কলেজ এর অধ্যক্ষ প্রফেসর নারায়ন কুমার কুন্ডু এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-লার্নিং স্পেসালিস্ট এটুআই এর প্রফেসর ফারুক আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ- পরিচালক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার রংপুর অঞ্চল, বিভাগীয় উপ-পরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রংপুর মোঃ আক্তারুজ্জামান।
দ্বিতীয় পর্বে জেলা প্রশাসক মোঃ আসিব আহসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাপরিচালক মাউশি ঢাকা প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক মাউশি রংপুর অঞ্চল প্রফেসর ড. মোঃ আঃ মান্নান, পরিচালক মাউশি রংপুর অঞ্চল ড. একেএম সিরাজুল ইসলাম  সহ রংপুর বিভাগের সকল জেলার জেলা শিক্ষা অফিসারগন ও রংপুর টিচার্স ট্রেইনিং কলেজ এর সকল কর্মকর্তা ও কর্মচারী।শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অগ্রযাত্রার সকল দিক ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন মহাপরিচালক ও উপ পরিচালকবৃন্দ।

simantotimes24

জানা যায় যে, এই দুই শিক্ষক  এটুআই (আইসিটি ডিভিশন,ঢাকা) কর্তৃক নীলফামারী জেলার জেলা এম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করে আসছে। ইতিমধ্যে  শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে জাতীয় শিক্ষক সম্মেলনে বাংলাদেশ সরকার কর্তৃক "টিচার অফ দ্যা উইক " খেতাবে ভূষিত হয়েছে। তাছাড়া ইবনুল হাসান তুষার  মাইক্রোসফট  কর্তৃক  "মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর এক্সপার্ট" ও  ব্রিটিশ কাউন্সিল এর ইন্টারনেশনাল কো-অর্ডিনেটর হিসেবে কাজ করায় পেয়েছেন "ইন্টারনেশনাল স্কুল এওয়ার্ড"।
প্রতিষ্ঠানের সভাপতি ও কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ সংবাদমাধ্যম কে জানায় বলেন, এ রকম সস্মাননা পেলে প্রত্যেক ব্যক্তিরই কর্মস্পৃহা বৃদ্ধি পায় ও তাদের কাজে আরো বেশি মনোনিবেশ ঘটে। আমি তাদের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করছি। তারা যেন কিশোরগঞ্জ উপজেলা সহ সমগ্র বাংলাদেশ এ শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তিতে আরো বেশি অবদান রাখতে পারে।
ইবনুল হাসান তুষার সংবাদমাধ্যম কে জানায়  এসডিজি -৪ অর্জনের লক্ষ্যে ও বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রা অর্জনে শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির কার্যক্রমকে ত্বরান্বিত করে যাচ্ছি,  যাব। এজন্যে তিনি প্রতিষ্ঠান প্রশাসন,  উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের সহযোগিতার পাশাপাশি উপজেলার যেকোন শিক্ষামূলক কর্মকান্ডে নিজেকে আমন্ত্রণের অনুরোধ  করেন।
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২১ ও বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এর যে ভিষণ ও মিশন তা স্বার্থক হবে তখনই, যখন তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ে যারা বিশেষ অবদান রাখছেন তাদের যথাযথভাবে সম্মানিত করা হবে। তাদের উপযুক্ত দায়িত্ব প্রদান করা হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা  আগামীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *