Latest:

Today: 10 Nov 2019 - 08:29:23 am

গিনেস বুকে অভিনেতা ব্রহ্মানন্দম

Published on Friday, January 18, 2019 at 7:49 am 0 Views

simantotimes24বিনোদন : তেলেগু কৌতুক অভিনেতা ব্রহ্মানন্দম। জনপ্রিয়তার দিক থেকে প্রথম সারির নায়কদের তুলনায় কোনো অংশে কম নন তিনি। ভারতের অন্ধ্রপ্রদেশের সত্যেনাপল্লীতে জন্ম এই অভিনেতার। পুরো নাম কান্নেগান্তি ব্রহ্মানন্দম। ১৯৮৫ সালে ‘আহা না পেলান্ত্রা’ ছবিটি দিয়ে অভিনয় জগতে হাতেখড়ি হয় এই অভিনেতার।

অভিনয় জগতে পা রাখার আগে একটি বেসরকারি কলেজের অধ্যাপক ছিলেন ব্রহ্মানন্দম। হঠাৎই তিনি নজরে আসেন বিখ্যাত তেলুগু পরিচালক জান্ধল্য সুব্রহ্মন্যম শাস্ত্রীর। তার হাস্যরসে মজে গিয়েছিলেন পরিচালক। তার পর শাস্ত্রীই ব্রহ্মানন্দমকে ‘আহা না পেলান্ত্রা’ ছবিতে লঞ্চ করেন। তার কমিক টাইমিংয়ে মুগ্ধ হয়ে গিয়েছিলেন অভিনেতা চিরঞ্জীবী। তিনিই বহু ছবিতে কমেডিয়ানের চরিত্রের জন্য ব্রহ্মানন্দমের নাম সুপারিশ করতেন। ইন্ডাস্ট্রিতে ব্রাহ্মি নামেই অধিক খ্যাত এই অভিনেতা।

সিনেমার জগতে ৩৩ বছর পার করে ফেলেছেন। তাতে কী? আজও তাকে নায়কের বন্ধুর ভূমিকায় দেখা যায়। ২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন ব্রহ্মানন্দম। এক হাজারেরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছিলেন ২০১৫ সালের মধ্যেই। তার পরই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম ওঠে অভিনেতার। এই মুহূর্তে অভিনেতার ঝুলিতে রয়েছে ১ হাজার ১০০টি সিনেমার রেকর্ড।

পারিশ্রমিকের অঙ্কে বিশ্বের বড় বড় কমেডিয়ানদেরও পিছনে ফেলে দিয়েছেন ব্রক্ষ্মানন্দম। অভিনেতার এক দিনের পারিশ্রমিক ৫ লক্ষ টাকা। আর একটা ফিচার ফিল্মের জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নেন ব্রহ্মানন্দ। যে অঙ্কটা এ দেশের প্রায় কোনও কমেডিয়ানই নেন না।

এই মুহূর্তে প্রায় ৩৬০ কোটি টাকার মালিক ব্রহ্মানন্দম। নামীদামি প্রায় সবরকমের গাড়িই রয়েছে অভিনেতার গ্যারেজে। হায়দরাবাদের জুবিলি হিলসে বিরাট বাংলো রয়েছে ব্রহ্মানন্দমেরর। পরিবারে আছেন স্ত্রী এবং দুই পুত্র।

দুই ছেলের নাম রাজা গৌতম এবং সিদ্ধার্থ। রাজা গৌতম বিবাহিত। একটি পুত্র সন্তানও রয়েছে তার। অন্ধ্রপ্রদেশের বেশ কিছু জায়গায় চাষযোগ্য প্রচুর জমি রয়েছে ব্রহ্মানন্দের। অবসর সময়ে পাথরের মূর্তি তৈরি করেন অভিনেতা। আবার রান্নাও করেন চমৎকার। অভিনেতা রাম চরণ, জুনিয়ার এনটিআর সকলেই তার রান্নার প্রশংসায় পঞ্চমুখ।

দিন কয়েক আগে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তেলেগু ইন্ডাস্ট্রির এই ‘কমেডি কিং’। খ্যাতনামা কৌতুক অভিনেতার দ্রুত আরোগ্য কামনায় শুরু হয়ে যায় দেশজুড়ে প্রার্থনা। হাসপাতালের তরফে জানানো হয়েছে, অভিনেতা এখন অনেকটাই সুস্থ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *